18 May 2017

কুমিল্লায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে : নাফিসা কামাল


অচিরেই কুমিল্লায় আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লীগ- বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল। বুধবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই কলেজ মাঠে অনুষ্ঠিত একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে তিনি এমন অভিমত ব্যক্ত করেন।
নাফিসা কামাল বলেন, কুমিল্লার খেলোয়াড়দের নিয়ে যাতে বিপিএলের দল গঠন করা যায় সেজন্য খুব শীঘ্রই কুমিল্লায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করা হবে। কুমিল্লার তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড়দের যাচাই-বাছাই করে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরী করাই হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মূল লক্ষ্য। ভালো মানের ক্রিকেটার তৈরীর জন্য যা যা প্রয়োজন ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকে খেলোয়াড়দের সকল সুযোগ সুবিধা দেয়া হবে।
এর আগে প্রথমবারের মতো গত ফেব্রুয়ারিতে কুমিল্লায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের কথা জানায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী বিশ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন হবে স্টেডিয়ামটি, যা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নিজস্ব ভেন্যু হিসেবে ব্যবহৃত হবে।
কুমিল্লাই একমাত্র জেলা, যা বিভাগ না হয়েও স্বতন্ত্র দল হিসেবে দেশের সবচেয়ে জমজমাট ক্রিকেট আসর বিপিএলে অংশ নিয়েছে। কিছুদিন আগে এসেছে বৃহত্তর এই এলাকাটিকে বিভাগ করার ঘোষণা, এতে অন্যান্য ক্ষেত্রের মত খেলাধুলার বিষয়টিও বেশ গুরুত্বের সাথে উত্থাপিত হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মিত হলে এই অঞ্চল ক্রিকেটীয় দিক থেকে আরও সমৃদ্ধ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
সূত্রঃ বিডিক্রিকটাইম

শেয়ার করুনঃ

Author:

কুমিল্লা অঞ্চলটি একসময় প্রাচীন সমতট অঞ্চলের অধীনে ছিল। পরবর্তীকালে এটি ত্রিপুরা রাজ্যের সাথে যোগ দেয়। খ্রিস্টীয় নবম শতাব্দীতে কুমিল্লা জেলা হরিকেল অঞ্চলের রাজাদের অধীনে আসে। অষ্টম শতাব্দীতে লালমাই ময়নামতি দেব বংশ এবং দশম থেকে একাদশ শতকের মাঝামাঝি পর্যন্ত চন্দ্র বংশের শাসনাধীনে ছিল। ১৭৬৫ সালে এ অঞ্চলটি ইংরেজ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অধীনে আসে। ১৭৯০ সালে জেলাটি ত্রিপুরা জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৬০ সালে এর নাম পরিবর্তন করে কুমিল্লা রাখা হয়। ১৯৮৪ সালে কুমিল্লা জেলার অন্তর্গত চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া মহকুমা পৃথক জেলায় পরিণত হয়।

0 facebook: