31 July 2017

ঘুরে আসুন কুমিল্লা ঢুলিপাড়ার ফানটাউনে


মাত্র এক বছরে কুমিল্লার সবচেয়ে জনপ্রিয় এবং অন্যতম বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে ভার্চুয়াল ফান টাউন। গত পহেলা বৈশাখে নগরীর ঢুলিপাড়া এলাকায় এ বিনোদন কেন্দ্রটি যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর থেকে আধুনিক মানের সর্ববৃহৎ এ বিনোদন কেন্দ্রে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন হাজার হাজার দর্শনার্থী।
কুমিল্লা নগরীর মধ্যে অবস্থিত হওয়ায় একটু অবসরেরই সকলে সপরিবারে বিনোদনের জন্য ছুটছেন ফান টাউনে। চমকপ্রদ সব রাইড আর মনমুগ্ধকর পরিবেশ সব বয়সী মানুষকে আকৃষ্ট করে।
ফান টাউনে রয়েছে 15D সিনেমা থিয়েটার। নাগরদোলা, ট্রেন, বাম্পার কার, প্যাডেল বোট, সুইংচেয়ার, মেরিগো রাউন্ড, সেল্ফ কন্ট্রোল এরোপ্লেন ছাড়াও রয়েছে অন্যান্য ইনডোর ও আউটডোর রাইড যা কুমিল্লার আর কোন বিনোদন কেন্দ্রে নেই।
এছাড়া বিশেষ বিশেষ দিবসে ফান টাউনে থাকে আকর্ষণীয় সব আয়োজন। কোন প্রতিষ্ঠান অথবা যেকেউ চাইলে ফান টাউনে আয়োজন করতে পারে কনসার্ট, ডিজে কিংবা যে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিকে প্রথম বর্ষপূর্তি ও বাংলা নববর্ষ উপলক্ষে ৮ দিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে ভার্চুয়াল ফান টাউন। ১৩ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত এ উৎসবে প্রতিদিনই থাকবে নানা ধরনের ব্যাতিক্রমি আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
ভার্চুয়াল ফান টাউনের ব্যবস্থাপক নুরে আলম জিকো জানান, আগামী পহেলা বৈশাখ আমাদের প্রথম বর্ষপূর্তি। বর্ষপূর্তি আমরা বিশেষ সব আয়োজনের মধ্যদিয়ে পালন করব। এছাড়া অন্যান্য দিবসের মত বাংলা নববর্ষ উপলক্ষেও থাকবে বিশেষ আয়োজন। ১৩ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত ৮ দিনিরে “বাঙ্গালী সংস্কৃতির মহা উৎসব ১৪২৪” পালন করব আমরা।
ভার্চুয়াল ফান টাউনের স্বত্বাধিকারী পারভেজ আহমেদ জানান, কুমিল্লাসহ আশেপাশের জেলার মানুষের বিনোদনের জন্য আমি এ বিনোদন কেন্দ্রটি করেছে। ইতিমধ্যে গত একবছরে দর্শনার্থীদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি। প্রথম বর্ষপূর্তি ও বাংলা নববর্ষ উপলক্ষে আয়োজিত সকল অনুষ্ঠানে উপস্থিত থাকতে সবাইকে আমন্ত্রন জানাচ্ছি।

শেয়ার করুনঃ

Author:

কুমিল্লা অঞ্চলটি একসময় প্রাচীন সমতট অঞ্চলের অধীনে ছিল। পরবর্তীকালে এটি ত্রিপুরা রাজ্যের সাথে যোগ দেয়। খ্রিস্টীয় নবম শতাব্দীতে কুমিল্লা জেলা হরিকেল অঞ্চলের রাজাদের অধীনে আসে। অষ্টম শতাব্দীতে লালমাই ময়নামতি দেব বংশ এবং দশম থেকে একাদশ শতকের মাঝামাঝি পর্যন্ত চন্দ্র বংশের শাসনাধীনে ছিল। ১৭৬৫ সালে এ অঞ্চলটি ইংরেজ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অধীনে আসে। ১৭৯০ সালে জেলাটি ত্রিপুরা জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৬০ সালে এর নাম পরিবর্তন করে কুমিল্লা রাখা হয়। ১৯৮৪ সালে কুমিল্লা জেলার অন্তর্গত চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া মহকুমা পৃথক জেলায় পরিণত হয়।

0 facebook: