08 May 2017

কুমিল্লায় মহামূল্য বৃটিশ সীমানা পিলার উদ্ধার


কুমিল্লায় একটি মহামূল্য বৃটিশ সীমানা পিলার উদ্ধার করেছে পুলিশ। দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের হাসের খোলা গ্রাম থেকে পিলার উদ্ধার করা হয়।
গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান আসাদ জানান, শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের হাসের খোলা গ্রামের আপন মোল্লার বাড়ির সাদ্দাম হোসেনের বসত ঘরের ভিতর মাটির নিচে পুতে রাখা বৃটিশ সীমানা পিলার উদ্ধার করে পুলিশ।
দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, পুলিশ সীমানা পিলারটি উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে উর্ধ্বর্তন কর্তৃপক্ষ অবগত রয়েছেন। পিলারটি মূল্য কত টাকা হতে পারে তা জানাতে পারেনি পুলিশ।

শেয়ার করুনঃ

Author:

কুমিল্লা অঞ্চলটি একসময় প্রাচীন সমতট অঞ্চলের অধীনে ছিল। পরবর্তীকালে এটি ত্রিপুরা রাজ্যের সাথে যোগ দেয়। খ্রিস্টীয় নবম শতাব্দীতে কুমিল্লা জেলা হরিকেল অঞ্চলের রাজাদের অধীনে আসে। অষ্টম শতাব্দীতে লালমাই ময়নামতি দেব বংশ এবং দশম থেকে একাদশ শতকের মাঝামাঝি পর্যন্ত চন্দ্র বংশের শাসনাধীনে ছিল। ১৭৬৫ সালে এ অঞ্চলটি ইংরেজ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অধীনে আসে। ১৭৯০ সালে জেলাটি ত্রিপুরা জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৬০ সালে এর নাম পরিবর্তন করে কুমিল্লা রাখা হয়। ১৯৮৪ সালে কুমিল্লা জেলার অন্তর্গত চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া মহকুমা পৃথক জেলায় পরিণত হয়।

0 facebook: