27 April 2017

কুমিল্লা জেলা ও মহানগর যুবদলের নতুন কমিটি গঠিত



কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর যুবদলের নতুন (আংশিক) কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল। ঘোষিত কমিটিতে কুমিল্লা (দ.) সাংগঠনিক জেলায় সভাপতির দায়িত্ব পেয়েছেন আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম। এ কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে আনোয়ারুল হককে। 


অপরদিকে প্রথমবারের মতো গঠিত হওয়া কুমিল্লা মহানগর যুবদলের কমিটিতে উৎবাতুল বারী আবুকে সভাপতি ও ইউসুফ মোল্লা টিপুকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 



বৃহস্পতিবার দুপুরে যুবদলের দফতরের দায়িত্বপ্রাপ্ত কামরুজ্জামান দুলাল প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 



কুমিল্লা (দ.) সাংগঠনিক জেলায় সভাপতিঃ আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, সহ সভাপতিঃ ফেরদৌস পাটোয়ারী, সাধারণ সম্পাদকঃ আনোয়ারুল হক, যুগ্ম সাধারণ সম্পাদকঃ মোঃ শাহ আলম ও সাংগঠনিক সম্পাদকঃ তোফায়েল আহম্মদ জুয়েল।



কুমিল্লা মহানগরীতে সভাপতিঃ উলফাতুল বারী আবু, সহসভাপতিঃ মঞ্জুরুল আলম রুবেল, সাধারণ সম্পাদকঃ ইউসুফ মোল্লা টিপু, যুগ্ম সাধারণ সম্পাদকঃ হাসান মজুমদার ও সাংগঠনিক সম্পাদকঃ খলিলুর রহমান বিপ্লব।



যুবদলের বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি সংগঠনকে আন্দোলনমুখী করার লক্ষ্যে যুবদলের সাংগঠনিক নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সাংগঠনিক জেলাসমূহের পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে যুবদলের নতুন (আংশিক) পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্পন্ন করেছে। 

সুত্রঃ কুমিল্লার কাগজ

শেয়ার করুনঃ

Author:

কুমিল্লা অঞ্চলটি একসময় প্রাচীন সমতট অঞ্চলের অধীনে ছিল। পরবর্তীকালে এটি ত্রিপুরা রাজ্যের সাথে যোগ দেয়। খ্রিস্টীয় নবম শতাব্দীতে কুমিল্লা জেলা হরিকেল অঞ্চলের রাজাদের অধীনে আসে। অষ্টম শতাব্দীতে লালমাই ময়নামতি দেব বংশ এবং দশম থেকে একাদশ শতকের মাঝামাঝি পর্যন্ত চন্দ্র বংশের শাসনাধীনে ছিল। ১৭৬৫ সালে এ অঞ্চলটি ইংরেজ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অধীনে আসে। ১৭৯০ সালে জেলাটি ত্রিপুরা জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৬০ সালে এর নাম পরিবর্তন করে কুমিল্লা রাখা হয়। ১৯৮৪ সালে কুমিল্লা জেলার অন্তর্গত চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া মহকুমা পৃথক জেলায় পরিণত হয়।

0 facebook: